লম্বা হওয়ার হোমিও ঔষধের নাম – homeopathy for height growth

 লম্বা হওয়ার হোমিও ঔষধের নাম

আমাদের মধ্যে অনেকেই আছে যারা কম উচ্চতার জন্য এক ধরনের মানসিক কষ্টে ভোগেন। উচ্চতা না বাড়ার পিছনে অনেকগুলো কারণ আছে এবং লম্বা হওয়ার অনেক উপায় রয়েছে।একই সাথে রয়েছে হোমিওপ্যাথিক চিকিৎসা। তাই আজকের এই পোস্টে আমি লম্বা হওয়ার হোমিও ওষুধের নাম এবং কিভাবে এই ঔষধ গুলো আপনি সেবন করবেন সেই বিষয়ে বলবো ।
লম্বা হওয়ার হোমিও ঔষধের নাম
লম্বা হওয়ার হোমিও ঔষধের নাম 
লম্বা হওয়ার জন্য অনেকগুলো হোমিও ঔষধ রয়েছে তবে সবগুলো ওষুধ সবার জন্য সমানভাবে কার্যকর নয়। আমি এখানে এমন কিছু ঔষধের কথা বলব যেগুলো সবাই কমবেশি ব্যবহার করতে পারবেন।

লম্বা হওয়ার হোমিও ঔষধের নাম

চলুন একে একে লম্বা হওয়ার হোমিও ঔষধের নাম গুলো জেনে নেই। একই সাথে এই ওষুধগুলো কিভাবে ব্যবহার করবেন সেই বিষয়েও আমি বিস্তারিত তুলে ধরবো। আশা করছি লম্বা হওয়ার হোমিও ঔষধ ব্যবহার করার মাধ্যমে আপনি কার্যকরী ফলাফল পাবেন।

Baryta Carbonica

লম্বা হওয়ার হোমিও ঔষধের যে তালিকা তার প্রথমেই রয়েছে অত্যন্ত কার্যকরী একটি ঔষধ Baryta Carbonica. Baryta Carbonica লম্বা হওয়ার জন্য অত্যন্ত কার্যকরী। উঠতি বয়সী যে সকল ব্যক্তি রয়েছেন আপনারা যদি আপনাদের হাইট নিয়ে সন্তুষ্ট না হন তাহলে লম্বা হওয়ার জন্য হোমিওপ্যাথিক ঔষধ Baryta Carbonica সেবন করতে পারেন।

যেসব ব্যক্তি একটু ধীরগতিতে বৃদ্ধিপ্রাপ্ত হয় অথবা যাদের মানসিক বিকাশ একটু দেরী হয় তাদের জন্য Baryta Carbonica হোমিওপ্যাথিক মেডিসিন অত্যন্ত কার্যকরী।  এই ওষুধটি আপনারা যে কোন বয়সে ব্যবহার করতে পারবেন।

Baryta Carbonica  ব্যবহারঃ

Baryta Carbonica ওষুধটি হাইট বাড়ানোর জন্য ব্যবহার করা হয়, এছাড়াও এই ওষুধটির আরো অন্যান্য কাজ রয়েছে। কিভাবে Baryta Carbonica ওষুধটি ব্যবহার করবেন। আপনি বাজার থেকে অরিজিনাল জার্মানি Baryta Carbonica ওষুধটি 30c শক্তি  কিনবেন। Baryta Carbonica 30c  ঔষধটি সকালে খালি পেটে  আধা কাপ পানিতে ৪ ফোঁটা করে এবং বিকালে খালি পেটে চার ফোঁটা করে আধা কাপ পানিতে মিশিয়ে সেবন করবেন। এভাবে একমাস এবং করলে আপনি কাঙ্খিত ফলাফলটি পাবেন।
  •  আধা কাপ পানি  নিন।
  •  ৪ ফোঁটা Baryta Carbonica  মিশন।
  •  সকালে এবং রাত্রে খাওয়ার আগে সেবন করুন।
  •  কমপক্ষে খাবার আধাঘন্টা আগে ব্যবহার করতে হবে।
  • Baryta Carbonica 30c  ব্যবহার করবেন।
লম্বা হওয়ার জন্য হোমিওপ্যাথিক মেডিসিন পার্শ্ব প্রতিক্রিয়াহীন ভাবে আমাদের ইমিউনিটি বুস্ট করার মাধ্যমে গ্রোথ হরমোন বাড়িয়ে দেয়।

Silicea

লম্বা হওয়ার হোমিওপ্যাথিক ঔষধের মধ্যে অন্যতম আরেকটি ঔষধ হলো Silicea । হোমিওপ্যাথি মেডিসিন Silicea লম্বা হওয়ার জন্য সুপরিচিত একটি মেডিসিন। আপনি যদি কম উচ্চতায় ভুগে থাকেন এবং হোমিওপ্যাথিক মেডিসিনের মাধ্যমে পার্শ্বপ্রতিক্রিয়া হীন ভাবে লম্বা হতে চান তাহলে হোমিওপ্যাথি ঔষধ Silicea ব্যবহার করতে পারেন।

Silicea  ব্যবহারঃ

  •  আধা কাপ পানি  নিন।
  •  ৪ ফোঁটা Silicea  মিশন।
  •  সকালে এবং রাত্রে খাওয়ার আগে সেবন করুন।
  •  কমপক্ষে খাবার আধাঘন্টা আগে ব্যবহার করতে হবে।
  • Silicea 30c  ব্যবহার করবেন।
লম্বা হওয়ার হোমিও ঔষধ ব্যবহার করলে সাথে সাথে আপনি ফলাফল পাবেন না কারণ হোমিও ঔষধ ধীরে ধীরে মানুষের শরীরে কার্যকর হয় তাই লম্বা হওয়ার হোমিও ঔষধ ব্যবহার করে অস্থির হওয়া যাবে না।

Calcarea Phosphorica

লম্বা হওয়ার অন্যতম আরেকটি হোমিও ঔষধ হলো Calcarea Phosphorica  এই ঔষধটিও লম্বা হওয়ার ক্ষেত্রে অত্যন্ত ভালো ফল দিয়ে থাকে। যারা হোমিও ঔষধের মাধ্যমে লম্বা হতে চান তারা লম্বা হওয়ার হোমিও ঔষধ Calcarea Phosphorica ব্যবহার করতে পারেন।

Calcarea Phosphorica ঔষধটি ব্যবহারের নিয়মঃ

  •  আধা কাপ পানি  নিন।
  •  ৪ ফোঁটা Calcarea Phosphorica  মিশন।
  •  সকালে এবং রাত্রে খাওয়ার আগে সেবন করুন।
  •  কমপক্ষে খাবার আধাঘন্টা আগে ব্যবহার করতে হবে।
  • Calcarea Phosphorica 200c  ব্যবহার করবেন।

এই পোষ্টের মাধ্যমে আমি লম্বা হওয়ার হোমিও ঔষধের নাম কিভাবে আপনি হোমিওপ্যাথিক ঔষধ ব্যবহার করে লম্বা হতে পারেন লম্বা হওয়ার জন্য হোমিওপ্যাথিক ঔষধ কতটা কার্যকরী এবং লম্বা হওয়ার হোমিও ঔষধের নাম ও ব্যবহার সম্পর্কে তুলে ধরেছি। আশা করি পোস্টটি পড়ে আপনি উপকৃত হয়েছেন যদি পোস্টটি পড়ে আপনি লম্বা হওয়ার হোমিওপ্যাথিক ঔষধের নাম জেনে থাকেন এবং যদি উপকৃত হয়ে থাকেন তাহলে পোস্টটি অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top